আইফোন ১৩ সিরিজের ডিজাইন ফাঁস!

এখনই ডেস্ক নিউজঃ
  • প্রকাশিত: ২৫ এপ্রিল ২০২১, ৬:৪২ অপরাহ্ণ | আপডেট: ৩ মাস আগে

আইফোন ১৩ সিরিজে ক্যামেরার নতুন ডিজাইন করা হয়েছে। শুক্রবার (২৩ এপ্রিল) বার্কলেজের এক প্রতিবেদনে এ তথ্য ফাঁস হয়। প্রতিবেদনে উল্লেখ করা হয়, আইফোন ১৩ সিরিজে ক্যামেরায় উল্লেখযোগ্য পরিবর্তন আনা হয়েছে। 

প্রতিবেদনের সঙ্গে যে ছবি প্রকাশ করা হয় সে ছবিতে আইফোন ১৩ মিনির প্রোটোটাইপ মডেলে আইফোন ১২ মিনির মতো ডুয়েল ক্যামেরা সেটআপ দেখা যায়। তবে দুটো সিরিজের মধ্যে পার্থক্য হলো আইফোন ১২ মিনিতে ক্যামেরা লম্বালম্বিভাবে ডিজাইন করা হয়েছে এবং আইফোন ১৩ মিনিতে ক্যামেরা কোণাকুণিভাবে রাখা হয়েছে।

একাধিক প্রযুক্তি বিষয়ক সংবাদমাধ্যমে বলা হয়েছে, ডিজাইনটি অ্যাপল পছন্দ করলে আইফোন ১৩ সিরিজের সব মডেলের ভেরিয়েন্টেই এ ডিজাইন দেখা যাবে। তবে ক্যামেরা লেন্সের নতুন অবস্থানের কারণে নতুন সিরিজটিতে কেমন পরিবর্তন আসবে সেটি এখন অবধি বলা যাচ্ছে না। তবে সবচেয়ে বড় বিষয় হলো সিরিজটির ছোট স্ক্রিন সাইজেও ফ্ল্যাগশিপ স্মার্টফোনের এক্সপিরিয়েন্স দেওয়ার ক্ষমতা। যেটি অন্য স্মার্টফোনগুলোর ব্র্যন্ডে দেখা যায় না। তবে আইফোন ১৩ সিরিজ নিয়ে ব্যবহারকারীদের জল্পনা-কল্পনা থেমে নেই। অনেকে বলেছেন, ক্যামেরার জন্য সবাই আইফোন কেনার স্বপ্ন দেখে। আইফোন ১৩ সিরিজে আরও বড় ইমেজ সেন্সর রাখতে পারে অ্যাপল। ক্যামেরার দিক থেকে সিরিজটি অন্য আইফোনের তুলনায় এগিয়ে রয়েছে। বড় ইমেজ সেন্সর থাকলে সিরিজটি জনপ্রিয়তার তুঙ্গে উঠবে।

বার্কলেজের প্রতিবেদনে বলা হয়েছে, আইফোন ১৩ মিনি, আইফোন ১৩, আইফোন ১৩ প্রো এবং আইফোন ১৩ প্রো-ম্যাক্স- চারটি মডেলেই আপগ্রেডেড আল্ট্রা-ওয়াইড ক্যামেরা লেন্স বসানো হবে। তবে প্রযুক্তি বিশ্লেষক মিং-চি-কুও দাবি করেন, কেবল আইফোন ১৩ প্রো ও আইফোন ১৩ প্রো-ম্যাক্সেই নতুন আল্ট্রা ওয়াইড লেন্স এবং লিডার সেন্সর বসানো হবে। এতে একই সঙ্গে অ্যাস্ট্রোফটোগ্রাফি মোড এবং পোট্রেট মোড আনা হচ্ছে।

সাধারণত সেপ্টেম্বরে বাজারে আইফোনের নতুন সিরিজ নিয়ে আসে অ্যাপল। চলতি বছর এর ব্যতিক্রম হবে কি না সে বিষয়ে এখনও কিছু বলা যাচ্ছে না। কারণ এখন অবধি অনলাইনে ফাঁস হয়ে যাওয়া প্রতিবেদনটির সত্যতা নিশ্চিত করেনি অ্যাপল।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

কারিগরী সহায়তায়: নি-টেক