কিছু পাওয়ার জন্য আমি কাজ করি না: মমতাজ

এখনই ডেস্ক নিউজঃ
  • প্রকাশিত: ২৫ এপ্রিল ২০২১, ৫:৫৮ অপরাহ্ণ | আপডেট: ৩ মাস আগে

সম্প্রতি ভারতের একটি বিশ্ববিদ্যালয় থেকে ডক্টরেট ডিগ্রি পেয়েছেন জনপ্রিয় সংগীতশিল্পী ও তিনবারে এমপি মমতাজ। ভুয়া বিশ্ববিদ্যালয় থেকে এই ডিগ্রি গ্রহণ করেছেন এমন সমালোচনায় বেশ বিতর্কের মুখে পড়তে হয়ে তাকে। এ ব্যাপারে সাক্ষাতকার দিয়েছেন বিভিন্ন গণমাধ্যমে। তবে মমতাজের কাছে ডিগ্রিটি বিশ্বাসযোগ্য মনে হয়েছে।

এ ব্যাপারে মমতাজ বলেন,  আমার কাছে বিষয়টি এই জন্য বিশ্বাসযোগ্য মনে হয়েছে, ওখানকার গণ্যমান্য যাঁরা উপস্থিত হয়েছেন, তাঁরা নিশ্চয়ই না জেনে সেখানে যাননি। আমি না হয় অনেক কিছু না জেনে গেছি। তাঁদের সঙ্গে কথা বলে মনে হয়েছে, তাঁরা না জেনে আসার মানুষ নন। এই মানুষগুলো যেহেতু গিয়েছিলেন, তাই ধরে নিতে পারি বিশ্ববিদ্যালয়টি ভুয়া নয়।

কিছু পাওয়ার জন্য আমি কাজ করি না বলে মমতাজ বলেন,  `দুটো হাসপাতালসহ আমার এলাকায় যা কিছু করেছি, কাউকে কিন্তু দেখে করিনি। এসব যে করতে হবে, আমাকে কেউ তা শিখিয়েও দেয়নি। কখনোই কোনো কিছু পাওয়ার আশায়ও করিনি। আমি সরকারের তিনবারের এমপি। কেউ বলতে পারবে না, আমি আমার হাসপাতালে সরকারি কোনো সুবিধা নিয়ে কার্যক্রম পরিচালনা করেছি। চাইলে নিতে পারতাম। সরকারের এমন কোনো মন্ত্রী-এমপি নাই, যে মমতাজের কাছে আসে না। তাঁদের কাছ থেকে প্রায়ই অনুরোধ আসে, একটা প্রোগ্রাম করে দাও বা দেন আপা। সবার সঙ্গে এত ভালো সম্পর্ক থাকা সত্ত্বেও আমি নিজের স্বার্থে কোনো সুবিধা নিইনি। আমার বিরোধী যাঁরা, তারাও আমার সম্পর্কে কোনো দুর্নীতির কথা বলতে পারবে না। আমি বাউলদের মিউজিয়াম করছি, এটাও আমার নিজের তাগিদ থেকে।`

সম্প্রতি দুটি নতুন ছবির কাজ করেছেন মমতাজ। একটি মীর সাব্বিরের `রাতজাগা ফুল` এবং অন্যটি হাসিবুর রেজা কল্লোলের `বন্ধু`। এ ছাড়া হাসান মতিউর রহমানের কথা, নাজির মাহমুদের সুর এবং মুশফিক লিটুর সংগীতায়োজনে দুটি নতুন গানে কণ্ঠ দিয়েছেন তিনি। যদি সুস্থ থাকেন তবে বাংলাভিশনের ঈদের সরাসরি গানের অনুষ্ঠানে গাইবেন বলেও জানান তিনি।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

কারিগরী সহায়তায়: নি-টেক