নৌবাহিনীতে চাকরি

এখনই ডেস্ক নিউজঃ
  • প্রকাশিত: ২৫ এপ্রিল ২০২১, ৬:১৭ অপরাহ্ণ | আপডেট: ৩ মাস আগে

বাংলাদেশ নৌবাহিনীতে বি-২০২১ ব্যাচে টেকনিক্যাল শাখায় ডাইরেক্ট এন্ট্রি সেইলরস ফর ডকইয়ার্ড-এ ভর্তি কার্যক্রম চলছে। এমই-২, এমই(এস)-২, ইএন-২ এবং আরইএন-২ (বিএন ডকইয়ার্ডের জন্য) পদে নিয়োগ দেওয়া হবে। অনলাইনে আবেদনের শেষ তারিখ ৪ এপ্রিল।

যোগ্যতা

বুকের মাপ স্বাভাবিক ৭৬-৮১ সেন্টিমিটার (৩০-৩২ ইঞ্চি) এবং সম্প্রসারণ ২ ইঞ্চি। চোখের দৃষ্টি ৬/৬। প্রার্থীকে বাংলাদেশি পুরুষ নাগরিক হতে হবে।

এসএসসি (বিজ্ঞান) / সমমানসহ সরকার অনুমোদিত প্রতিষ্ঠান হতে নিম্নবর্ণিত ট্রেডে ৬ মাসের ট্রেডকোর্সধারী অথবা সংশ্লিষ্ট ট্রেডে এসএসসি (ভোকেশনাল) ন্যূনতম জিপিএ ৩ পেতে হবে।

ক। মেশিনিস্ট, খ। ডিজেল মেকানিক্স, গ। অটোমেকানিক্স, ঘ। রেফ্রিজারেশন এন্ড এয়ার কন্ডিশনিং, ঙ। ওয়েলডিং এন্ড ফেব্রিকেশন, চ। প্লাম্বিং এন্ড পাইপ ফিটিং, ছ। জেনারেল ইলেকট্রিশিয়ান, জ। ইলেকট্রনিক্স।

অনলাইনে আবেদন প্রক্রিয়া

প্রার্থীদের www.joinnavy.mil.bd ওয়েবসাইটে প্রবেশ করে Home Page-এ Apply Now/Check Now-এ ক্লিক করে প্রথমে Sing Up করে Apply Now বাটনে ক্লিক করতে হবে। এ পর্যায়ে প্রার্থীরা যেকোনও ব্যাংক কর্তৃক প্রদত্ত ডেবিট/ক্রেডিট কার্ড এবং মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে চার্জ ছাড়া দুই শ’ টাকা (অফেরৎযোগ্য) আবেদন ফি দিতে হবে।

পেমেন্ট সফল হওয়ার পর সঠিক তথ্য দিয়ে অনলাইন আবেদন ফরম পূরণ করতে হবে। আবেদনের বিস্তারিত প্রক্রিয়া জানতে পুরো সারকুলারটি ভিজিট করুন এই লিংকে- https://joinnavy.navy.mil.bd/media/contents/sailors/20210315115002_Dockyard-AD-B-2021-8-3-21.pdf

চাকরির সুবিধা

সরকারের নির্ধারিত সুবিধা ছাড়াও সশস্ত্র বাহিনীর বেতনক্রম অনুযায়ী বেতন ও ভাতা প্রাপ্ত হবেন। অন্যদিকে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বিদেশ ভ্রমণ ও আর্থিক স্বচ্ছলতা অর্জনের সুযোগ রয়েছে। নিরাপদ ও মনোরম পরিবেশে মানসম্মত সুসজ্জিত বাসস্থান প্রাপ্তির সুযোগ রয়েছে। সামরিক হাসপাতালগুলোতে উন্নতমানের চিকিৎসা সুবিধা ও দূরারোগ্য ব্যাধিতে উন্নত চিকিৎসার প্রয়োজন হলে বিধি অনুযায়ী নগদ অর্থ প্রদানসহ বিদেশে পাঠানোর ব্যবস্থাও রয়েছে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

কারিগরী সহায়তায়: নি-টেক