বাবুনগরী আউট, জিহাদী ইন

এখনই ডেস্ক নিউজঃ
  • প্রকাশিত: ২২ এপ্রিল ২০২১, ৬:১৫ অপরাহ্ণ | আপডেট: ২ মাস আগে

হেফাজতের নেতৃত্বে বড় ধরণের পরিবর্তন আসছে। সাম্প্রতিক সময়ে নানারকম বিতর্ক এবং অভ্যন্তরীণ কোন্দলে নাস্তানাবুদ অবস্থায় আছে হেফাজত। একের পর এক দলের শীর্ষ নেতাদের গ্রেফতার করা হলেও হেফাজতের নেতারা তার কোন প্রতিবাদ করতে পারছেন না। আর হেফাজতের এই নাজেহাল অবস্থার জন্য দায়ী করা হচ্ছে হেফাজতের বর্তমান আমীর জুনায়েদ বাবুনগরীকে। হেফাজতের মধ্যে এখন মেরুকরণ চলছে। হেফাজতের এই কমিটি বাদ দিয়ে নতুন কমিটি গঠনের প্রক্রিয়া চূড়ান্ত প্রায়।

জানা যায় যে, প্রথমে চিন্তা করা হয়েছিল যে আহমেদ শফী পুত্র আনাস মাদানীকে হেফাজতের নেতৃত্বে আনা হবে। কিন্তু হেফাজতের অধিকাংশ নেতা মনে করছে আনাস মাদানী অনেক তরুণ এবং তার গ্রহণযোগ্যতা কম। এজন্য তাকে না দিয়ে সকলের কাছে গ্রহণযোগ্য কাউকে হেফাজতের নেতৃত্বে আনতে চায়। এই আলোচনায় সবচেয়ে বেশি এবং সবার আগে যে নামাটি এসেছে সেটি হলো নুরুল ইসলাম জিহাদী। তিনি বর্তমানে হেফাজতের মহাসচিব হিসেবে দায়িত্ব পালন করছেন। গত সোমবার স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে যে বৈঠকটি হয়েছিল সেখানেও নুরুল ইসলাম জিহাদীকে নেতৃত্ব দিয়েছিলেন।

নুরুল ইসলাম জিহাদী নরমপন্থার লোক। সরকারের কারো কারো সঙ্গে তার সম্পর্ক আছে। এ কারণে তাকে নেতৃত্বে দেয়া হতে পারে। হেফাজতের অন্য একটি সূত্র বলছে যে, জিহাদীর গ্রহণযোগ্যতা আছে। আনাস মাদানীর ব্যাপারে অনেকের আপত্তি আছে। তাই অস্তিত্ব রক্ষার জন্য শেষ পর্যন্ত হয়তো জুনায়েদ বাবুনগরী সরে যাবে এবং জিহাদী আমীর হিসেবে আবির্ভূত হবে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

কারিগরী সহায়তায়: নি-টেক