1. mmmstfz@gmail.com : Mostafi :
সপ্তাহের ব্যবধানে বেড়েছে মুরগি, মসলা ও চিনির দাম - এখনই
×

সপ্তাহের ব্যবধানে বেড়েছে মুরগি, মসলা ও চিনির দাম

  • Update Time : মঙ্গলবার, মে ১১, ২০২১
  • 9 Time View

সপ্তাহের ব্যবধানে রাজধানীর বিভিন্ন বাজারে মুরগি, মসলা ও চিনির দাম বেড়েছে। রমজান মাসের দ্বিতীয় সপ্তাহে মুরগির দাম কমলেও ঈদের এক সপ্তাহ আগে দাম আবার বেড়েছে। 

শুক্রবার (০৭ মে) সকালে রাজধানীর মিরপুর-১ নাম্বার বড় বাজার, রায়েন খোলা বাজার, মিরপুর কালশী বাজার ও পল্লবী এলাকা ঘুরে এসব চিত্র উঠে এসেছে।

এসব বাজারে দেখা গেছে, সোনালিকা মুরগি ২৮০ থেকে ৩০০ টাকা এবং দেশি মুরগি ৫৮০-৬০০ টাকা কেজিতে এখন বিক্রি হচ্ছে। এছাড়াও দাম বেড়েছে মুরগি ও মাংস রান্নার প্রয়োজনীয় উপাদান মসলারও। ব্যবসায়ীরা বলছেন, এলাচি, জিরা, দারুচিনি ও লবঙ্গের দাম বেড়েছে মানভেদে কেজিপ্রতি সর্বনিম্ন ৫০ থেকে সর্বোচ্চ ৩০০ টাকা পর্যন্ত।

বাজারে খোলা চিনির দামও কেজিতে দুই টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৭০ টাকায়। বিভিন্ন ধরনের সেমাইয়ের দামও গত বছরের চেয়ে এবার কেজিতে ২০-৩০ টাকা বেশি।

বাজারে ব্রয়লার মুরগি কেজিতে ১৬০ টাকা, সোনালিকা মুরগি ৩০০ টাকায় বিক্রি হচ্ছে। বিক্রেতা দীন মোহাম্মদ বলেন, দুদিন ধরে মুরগির দাম বাড়তি। ঈদের কারণে দাম বেড়েছে। প্রতি কেজি গরুর মাংস ৫৮০ টাকায় বিক্রি হচ্ছে। বাজারে প্রতি কেজি খাসির মাংস বিক্রি হচ্ছে ৭০০ থেকে ৭৫০ টাকায়।

বাজারে প্রতি কেজি এলাচি ২ হাজার ৫০০ থেকে ৩ হাজার ৫০০ টাকা, জিরা ৩৪০ থেকে ৩৬০ টাকা, দারুচিনি ৪০০-৪৫০ টাকা, লবঙ্গ ৯০০ থেকে ১ হাজার ১০০ টাকায় বিক্রি হচ্ছে। এ ছাড়া আলুবোখারা ৪৪০ থেকে ৬০০ টাকা, জয়ত্রী ২ হাজার ৪২০ থেকে ৩ হাজার ২০০ টাকা এবং জায়ফল বিক্রি হচ্ছে ৭০০ থেকে ১ হাজার ৫০০ টাকায়।

এসব বাজারে দেখা গেছে, প্রতি কেজি নাজিরশাইল ৬৬-৬৮ টাকা, মিনিকেট ৬৪-৬৫ টাকা, বিআর–২৮ চাল ৫০-৫২ এবং মোটা চাল ৪৬ থেকে ৪৮ টাকায় বিক্রি করছেন ব্যবসায়ীরা। কারওয়ান বাজারের কিচেন মার্কেটের ঢাকা রাইস এজেন্সির মালিক মো. শহীদুল্লাহ খান বলেন, এক সপ্তাহ ধরে বাজারে চালের দাম কমতির দিকে। বোরো মৌসুম শুরু হয়েছে। আগামী দিনগুলোতে দাম আরও কমতে পারে।

এছাড়াও সবজির দাম এখনো অপরিবর্তীত রয়েছে বাজারে। প্রতি কেজি বেগুন ৫০-৬০ টাকা ও শসা ৪০-৫০ টাকায় বিক্রি করতে দেখা যায়। এ ছাড়া প্রতি কেজি পটোল, ঢ্যাঁড়স, বরবটি ও করলা ৪০ থেকে ৫০ টাকা এবং ঝিঙে ও চিচিঙ্গা ৫০ থেকে ৬০ টাকায় বিক্রি করেন বিক্রেতারা।

বাজারের প্রতি কেজি খোলা লাচ্ছা সেমাই ১৪০ থেকে ১৫০ টাকায় বিক্রি হচ্ছে, আর লম্বা সেমাইয়ের দাম ৬০ থেকে ৭০ টাকা কেজি। এ ছাড়া বিভিন্ন কোম্পানির ২০০ গ্রামের লাচ্ছা সেমাই বিক্রি হচ্ছে ৩০ টাকায়।

Please Share This Post in Your Social Media

More News Of This Category